Daily Natun Sangbad
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
ড. শফিকুল ইসলাম মাসুদ

হাসিনা সরকার আদর্শিক-রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে

দৈনিক নতুন সংবাদ সেপ্টেম্বর ৮, ২০২৪, ০৬:০৫ পিএম হাসিনা সরকার আদর্শিক-রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে

ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, শেখ হাসিনা সরকারের পতনের মধ্য দিয়ে তারা দুইভাবে পরাজিত হয়েছেন। তিনি আদর্শিক ও রাজনৈতিকভাবে পরাজিত হয়েছেন। শনিবার বিকেলে জেলার বাউফল পাবলিক স্কুল মাঠে কৃষক-শ্রমিক, ছাত্র-জনতার সম্প্রীতি সমাবেশে তিনি এ কথা বলেন।

মাসুদ বলেন, ছাত্র-জনতার আন্দোলনে একটার পর একটা ট্রাম্প কার্ড ব্যবহার করেছেন স্বৈরাচারী শেখ হাসিনা। আন্দোলনকে দমন করতে যখন ব্যর্থ হলেন তখন তিনি চিন্তা করলেন জামায়াত ও ছাত্র শিবির নিষিদ্ধ করলে এ আন্দোলন শেষ হয়ে যাবে। ছাত্র-জনতা সব নিষেধাজ্ঞা প্রত্যাখ্যান করে জামায়াত-ছাত্র শিবিরকে বুকে টেনে বিজয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দিয়েছে।

জামায়াতের এ নেতা বলেন, ছাত্র-জনতা বলে দিয়েছে- শেখ হাসিনা ও তার দোসরদের বিচার কার্যকর না হওয়া পর্যন্ত আওয়ামী লীগ দেশে কোনো রাজনৈতিক কার্যক্রম চালাতে পারবে না। এটি জনগণের সিদ্ধান্ত।

শফিকুল ইসলাম মাসুদ বলেন, বগা ফেরিঘাট খেয়াঘাট দখল হয়েছে কিন্তু ওই এলাকার মানুষের মন কেউ দখল করতে পারেনি। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান দখল হয়েছে কিন্তু সেখানকার শিক্ষক-ছাত্রদের মন কেউ দখল করতে পারেনি। আমরা এমন সমাজ গঠন করতে চাই যেখানে আমরা সবার মনের জায়গা দখল করে নিব।

সম্প্রীতি সমাবেশে সভাপতিত্ব করেন বাউফল উপজেলা জামায়াতের আমির মাওলানা রফিকুল ইসলাম। সেক্রেটারি অধ্যাপক খালিদ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা জামায়াতের আমির অধ্যাপক মো. শাহ আলম, সেক্রেটারি এবিএম সাইফুল্লাহ, নায়েবে আমির অ্যাডভোকেট নাজমুল আহসান, ছাত্র শিবিরের সাবেক কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আবদুল্লাহ আল নাহিয়ান প্রমুখ।

Side banner